হারের স্বাদ পেল ভারত

প্রথম প্রকাশঃ অক্টোবর ৩০, ২০২২ সময়ঃ ৯:৫৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:০৪ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

টি২০ বিশ্বকাপে টস জেতা মানেই ম্যাচ জেতা, এমন একটা  পরিস্থিতি তৈরি হয়েছে। যে দলই টস জিতুক, আগে ব্যাট করবে। অস্ট্রেলিয়ার উইকেটের চরিত্রটাই এমন। কিন্তু টস জিতে আগে ব্যাট করেও দুরন্ত ফর্মে থাকা ভারত আজ ২ বল না খেলেই ৫ উইকেটে হারের স্বাদ পেল না বলে বলা ভাল দক্ষিণ আফ্রিকানরা হারের স্বাদ গ্রহণে বাধ্য করেছে। বি গ্রুপে আফ্রিকনরা এখন ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে এক নম্বর দল। আর ভারত দ্বিতীয় ৩ ম্যাচে ১ হার, ১ জয়ে ৪ পয়েন্ট।

আগে ব্যাট করতে নামা ভারত ২০ ওভারে জমা করে ১৩৩। তাতে ৭ জনের নামের পাশেই ছিল না দুই অংকের রানের স্কোর। রোহিতের ১৪ বলে ১৫, কোহেলির ১১ বলে ১২ আর সুরিয়া কুমারের ৪০ বলে ৬৮ রানে ভর দিয়ে ১৩৩ এর বেশি হয়নি ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপের।

১৩৪ রানের মিশনে নামা আফ্রিকা খেলেছে ঝড়ো গতিতে। টপ অডারের তিনজনই ফ্লপ! ৩ উইকেটে ২৪ রানে থাকা আফ্রিকানদের ৪ নম্বর জুটি আদিন আর ডেভিড মিলার মিলে স্কোর নিয়ে যায় ১০০ রানে। মিডল অডারে নামা  ক্রিষ্টান ৬. পারনেল ২ আর কাজের কাজটি আদিন আর ডেভিড মিলে করে দিয়েছেন। ১৯.৪ ওভারে ১৩৭/৫।

এই হারের ফলে ভারতকে এখন নিজেদের শেষ ২ ম্যাচের ১টিতে জয় পেতেই হবে। যদি সেমিতে খেলতে হয়। ৩ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে আর ৯ অক্টোবর জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে নামবে রোহিতের ভারত। যদি কোন কারণে পাকিস্তান শেষ দুই ম্যাচে জিতে যায়, আর আফ্রিকানরা তাদের ২ ম্যাচের মধ্যে ১টিতে হেরে বসে তাহলে পয়েন্ট টেবিলে রান রেটের হিসেবটা সামনে চলে আসবে। কারণ পয়েন্ট তখন ৩ দলের সমানেই হয়ে যাবে।

অন্যদিকে বাংলাদেশ যদি ভারত বা পাকিস্তান দুই পরাশক্তির মধ্যে ১টি জয় তুলে নিতে পারে তাহলে পয়েন্ট হয়ে যাবে ৫। সেমিতে যাবার পথ অনেকটাই হাতছানি দেবে টাইগার বাহিনীকে। যদিও কাজটা সহজ কোন কাজ নয়। তারপরও টি২০ ম্যাচে স্বপ্ন দেখতে কোন দোষ নেই। যেমন নামিবিয়া, আয়ারল্যান্ড আর জিম্বাবুয়ে পেরেছে, তাহলে কেন বাংলাদেশ নয়?

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G